us bangla airlines flight expert

ইউ এস বাংলা এয়ারলাইন্স – জেনে নিন টিকেট, গন্তব্য, ভাড়া ও আসন সম্পর্কে

এই বছর অক্টোবর মাসেই ইউ এস বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হল নতুন আরো একটি বিমান – এ টি আর ৭২-৬০০। এই বিমানের মাধ্যমে সর্বমোট বিমান সংখ্যা গিয়ে দাঁড়াল ১১টি তে, বাংলাদেশের বেসরকারী বিমানসংস্থা গুলোর মধ্যে সর্বচ্চ।

এছাড়া বাংলাদেশে থেকে চিকিৎসা সেবা নেয়ার উদ্দেশ্যে ভারতগামী যাত্রীদের কথা বিবেচনা করে এবছর (২০১৯) ৩১ মার্চ থেকে চালু হয়েছে ঢাকা-চেন্নাই ফ্লাইট। ভারতের সেরা চিকিৎসা প্রদানকারী হাসপাতাল গুলো সম্পর্কে জানতে এই ব্লগটি পড়ে নিতে পারেনঃ ভারতে সাশ্রয়ে চিকিৎসা নিতে কোথায় যাবেন

 

 

ইউ এস বাংলা এয়ারলাইন্স (US Bangla Airlines)  বাংলাদেশের বহুল প্রচলিত এবং জনপ্রিয় বেসরকারী বিমান সংস্থা। এটি যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত ইউ এস বাংলা গ্রুপের একটি প্রতিষ্ঠান। ২০১৪ সালের জুলাই মাসে ইউ এস বাংলা এয়ারলাইন্স তাদের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে। ন্যায্য ভাড়া এবং সময় নিয়ন্ত্রিত বিমান পরিচালনা করার ফলে প্রতিষ্ঠার কয়েক বছরের মধ্যেই ইউ এস বাংলা (US Bangla Airlines) দেশের অন্যতম বৃহৎ ও জনপ্রিয় একটি বিমান সংস্থায় পরিনত হয়। কিছুকাল আগে ইউ এস বাংলা এয়ারলাইন্সের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়। এ জন্যে আমরা তাদের জানাই আন্তরিক অভিনন্দন। সামনে পঞ্চম বছরে পা দিতে যাচ্ছে এই বিমান সংস্থা। এ উপলক্ষে গ্রাহকদের বিশেষ কিছু দেবার তোরজোড় শুরু হয়ে গেছে এখন থেকেই।

us bangla airlines flight expert
প্রতিদিন অসংখ্য যাত্রীকে গন্তব্যে  পৌছে দিতে তৎপর ইউ এস বাংলা এয়ারলাইন্স

শুরুর দিকে ইউ এস বাংলা দেশের অভ্যন্তরীণ ফ্লাইটগুলোর দিকে মনোযোগী হয়। সেবার মান ভাল হওয়ায় তারা গ্রাহকদের মাঝে চাহিদা সৃষ্টি করতে সক্ষম হয়। যার ফলে অভ্যন্তরীণ ফ্লাইট সংখ্যা ধীরে ধীরে বাড়তে থাকে। অভ্যন্তরীণ ফ্লাইটের জন্যে তারা কানাডা নির্মিত বোম্বারডিয়ার ড্যাশ ৮-কিউ ৪০০ বিমান ব্যাবহার করে। আন্তরিক চেষ্টা এবং গ্রাহকদের কাছে জনপ্রিয়তা অটুট থাকার কারণে খুব অল্প সময়ের মধ্যেই বাংলাদেশের ৮ টি অভ্যন্তরীণ রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনায় সক্ষম হয় ইউ এস বাংলা এয়ারলাইন্স (US Bangla Airlines) । দীর্ঘদিন তারা বেশ সুনামের সাথে এই রুটগুলোতে ফ্লাইট পরিচালনা করে আসছে।

 

শুরু থেকেই ইউ এস বাংলা এয়ারলাইন্স(US Bangla Airlines)  চেয়েছিল সেবা দিয়ে যাত্রীদের মন জয় করতে। সেই সেবা তারা দিয়ে গেছে এবং ফলস্বরূপ জনপ্রিয়তাও পেয়েছে। আভ্যান্তরিন রুটে জনপ্রিয়তা পাবার পর তারা আন্তর্জাতিক রুটের দিকে মনোনিবেশ করে। এ উপলক্ষে একাধিক বোয়িং ৭৩৭-৮০০ বিমান নিজেদের বহরে সংযুক্ত করে। ইউ এস বাংলা এয়ারলাইন্স বর্তমানে সফলতার সাথে ৭ টি আন্তর্জাতিক রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে।

 

শুধু ফ্লাইট বৃদ্ধি নয়, বরঞ্চ ফ্লাইটগুলোর মান উন্নয়নের জন্য ইউ এস বাংলা সদা সচেষ্ট থেকেছে। জনপ্রিয়তা বৃদ্ধি পাবার পরেও তাদের সেবায় কোন ভাটা পরেনি। যার ফলস্বরূপ ২০১৪ এবং ২০১৫ সালে বাংলাদেশ ট্রাভেলারস অ্যাসোসিয়েশন ইউ এস বাংলা এয়ারলাইন্স কে বছরের সেরা এয়ারলাইন্স ঘোষণা করে। শুধু তাই না, ইউ এস বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের একমাত্র ISO 9001-2008 সনদপ্রাপ্ত এয়ারলাইন্স।

 

Book Cheap Air Tickets Now

 

us bangla airlines flight expert
ইউ এস বাংলার সদা প্রস্তুত পাইলট এবং কেবিন ক্রূ

 

ইউ এস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট সমুহ

বহরে মোট ১১টি বিমান ইউ এস বাংলা এয়ারলাইন্স বর্তমানে ৮ টি অভ্যন্তরীণ ৭ টি আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করছে। বেসরকারি বিমান সংস্থা হিসেবে এটি বাংলাদেশের সর্বচ্চ।

 

তাদের অভ্যন্তরীণ ফ্লাইটগুলো নিম্নলিখিট রুট গুলোতে চলাচল করেঃ

 

  • ঢাকা – চট্টগ্রাম
  • ঢাকা – কক্সবাজার
  • ঢাকা – যশোর
  • ঢাকা – সিলেট
  • ঢাকা – রাজশাহী
  • ঢাকা – সৈয়দপুর
  • ঢাকা – বরিশাল

এখানে উল্লেখ্য যে ঢাকা বরিশাল রুটে বাংলাদেশ বিমানে ও নভোএয়ারের পাশাপাশি একমাত্র ইউ এস বাংলা এয়ারলাইন্সই ফ্লাইট পরিচালনা করছে।

 

ইউ এস বাংলা এয়ারলাইন্স এর অন্তর্জাতিক ফ্লাইটগুলো নিম্নলিখিট রুট গুলোতে চলাচল করেঃ

 

  • ঢাকা – কলকাতা
  • ঢাকা – চেন্নাই
  • ঢাকা – কুয়ালালামপুর
  • ঢাকা – সিঙ্গাপুর
  • ঢাকা – ব্যাংকক
  • ঢাকা – দোহা (কাতার)
  • ঢাকা – গুওাংজু (চীন)
  • ঢাকা – মাস্কট (ওমান)

 

Book Cheap Air Tickets Now

 

us bangla airlines flight expert
ইউ এস বাংলার রয়েছে দেশের মধ্যে সর্বচ্চ সংখ্যক ফ্লাইট

 

ইউ এস বাংলা এয়ারলাইন্স ভবিষ্যতে তাদের আন্তর্জাতিক গন্তব্যের সংখ্যা বাড়াতে আগ্রহি। এ জন্যে বিমান কেনা সহ অন্যান্য ব্যাপারগুলো প্রক্রিয়াধিন আছে। অদুর ভবিষ্যতে তারা দুবাই, দাম্মাম, রিয়াদ, জেদ্দা, চেন্নাই, কলম্বো, মালদ্বীপ, সিউল, টোকিও, বালি, বাহরাইন, রোম এবং লন্ডনের মত গুরুত্বপূর্ণ গন্তব্যও গুলোতে ফ্লাইট শুরু করার কথা ভাবছে।

 

ইউ এস বাংলা এয়ারলাইন্সের ভাড়া, সাপ্তাহিক ফ্লাইট ও অন্যান্য তথ্য সম্পর্কে বিস্তারিত জানতে এই ব্লগটি পড়ে নিতে পারেনঃ ইউ এস বাংলা বিমান টিকেট, গন্তব্য, ভাড়া, আসন সহ সব তথ্য

 

 

Book Cheap Air Tickets Now

বেশ আগে থেকে ট্যুর প্ল্যান করে আগে ভাগেই বুক করে ফেলতে পারেন আপনার গন্তব্যের রিটার্ন সহ টিকিট। ফ্লাইট এক্সপার্ট আপনাকে দিচ্ছে সীমিত খরচে পৃথিবীর প্রায় সকল দেশে হোটেল সুবিধা। তার মানে দেশে থেকেই আপনি বিমান টিকিট ও হোটেল একসাথে বুক করে ফেলতে পারবেন। শুধু তাই না, বাংলাদেশে এই প্রথমবারের মত ফ্লাইট এক্সপার্ট দিচ্ছে বিমান টিকিট এবং হোটেলের উপর EMI সুবিধা। সরবচ্চ ৩৬ মাসের EMI সুবিধা পাবেন অতি সহজেই। EMI সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুনঃ https://www.flightexpert.com/emi.html

 

ফ্লাইট এবং হোটেল সম্পর্কে বিস্তারিত জানতে কল করুনঃ +88-09617-111-888 অথবা ভিজিট করুন www.flightexpert.com

 

 

Book Cheap Air Tickets Now

 

 

 

 

 

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নভোএয়ার এর সাথে কক্সবাজার ভ্রমণ! ঢাকা থেকে এবার প্রতিদিন ৬ টি করে ফ্লাইট!
Previous post
২০১৯ এর সেরা ভ্রমণ গন্তব্য । ২০২০ এ কোথায় যাবেন
Next post
Reviewed by 46 People. - Rated: 4.0 / 5.0