টার্কিশ এয়ারলাইন্স

টার্কিশ এয়ারলাইন্সে ভ্রমণ | ভ্রমণ করুন ইউরোপের সেরা এয়ারলাইন্সে

পূর্ব ইউরোপে অবস্থিত তুরস্কের জাতীয় এয়ারলাইন্স বা ফ্ল্যাগ ক্যারিয়ার হল টার্কিশ এয়ারলাইন্স। এর সদর সপ্তর ইস্তানবুলের আতাতুর্ক বিমানবন্দরে অবস্থিত। টার্কিশ এয়ারলাইন্স এর মোট চারটি হাব রয়েছে। এগুলো তুরস্কের আঙ্কারা, আতাতুর্ক, সাবিহা গোকসেন, ও ইস্তাম্বুল (নতুন) বিমান বন্দরে অবস্থিত। এর মধ্যে প্রধান হাব আতাতুর্ক বিমান বন্দরে অবস্থিত।

তুরস্কের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনস্ত একটি প্রতিষ্ঠান হিসেবে ১৯৩৩ সালের ২০ মে টার্কিশ এয়ারলাইন্স প্রতিষ্ঠিত হয়। মাত্র ৫ টি ছোট আকৃতির বিমান নিয়ে তাদের যাত্রা শুরু হয়। এর মধ্যে দুইটি পাঁচ আসন বিশিষ্ট, দুইটি চার আসনবিশিষ্ট এবং একটি দশ আসনবিশিষ্ট বিমান ছিল। প্রাথমিক ভাবে টার্কিশ এয়ারলাইন্স একটি ডোমেস্টিক এয়ারলাইন্স হিসেবে প্রতিষ্ঠিত হয়। এর পর ১৯৪৭ সালে আঙ্কারা – এথেন্স ফ্লাইট চালুর মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখে টার্কিশ এয়ারলাইন্স। এরপর তারা সাইপ্রাস, লেবানন এবং মিশরেও ফ্লাইট পরিচালনা শুরু করে।

Top reasons to fly with Turkish Airlines
টার্কিশ এয়ারলাইন্স

এরপর বিভিন্নও সময়ে বিভিন্নও প্রতিকুলতা পার হয়ে টার্কিশ এয়ারলাইন্স আজকের অবস্থানে পৌছাতে সক্ষম হয়েছে। অবশ্যই এই যাত্রা মোটেও মসৃণ ছিল না। কিন্তু তারপরও সুদক্ষ ব্যাবস্থাপনা এবং কর্মকর্তা ও কর্মীদের আন্তরিকতার কারণে টার্কিশ এয়ারলাইন্স বর্তমানে পৃথিবীর সুপ্রতিষ্ঠিত একটি বিমান সংস্থায় পরিনত হয়েছে। যার ফলস্বরূপ ২০১১, ২০১২ এবং ২০১৩ টানা তিন বছর সালে স্কাইট্র্যাক্স এ্যাওয়ার্ড জিতে নেয় টার্কিশ এয়ারলাইন্স। ২০১৪, ২০১৫ এবং ২০১৬ সালে তারা ইউরোপের সেরা এয়ারলাইন্সের খেতাব ধরে রাখতে সক্ষম হয়। এছাড়া এয়ার ট্রান্সপোর্ট নিউজ ২০১৩ সালে টার্কিশ এয়ারলাইন্স কে এয়ারলাইন্স অফ দ্য ইয়ার খেতাবে ভূষিত করে। সিইও ওয়ার্ল্ড ম্যাগাজিনের সেরা এয়ারলাইন্সের তালিকায় ষোলতম স্থান দখল করে টার্কিশ এয়ারলাইন্স।

টার্কিশ এয়ারলাইন্স এর সেবা সমূহ

টার্কিশ এয়ারলাইন্স তাদের যাত্রীদের সন্তুষ্টি অর্জনের লক্ষে বিভিন্ন ধরনের সেবা দিয়ে আসছে। সেবাগুলোর মধ্যে রয়েছেঃ

  • এয়ার টিকিট এবং ফ্লাইট সার্ভিস
  • ফ্লাইট রিজার্ভেশন
  • হোটেল বুকিং
  • হলিডে প্যাকেজ
  • গাড়ি/ কার্গো বুকিং

Top reasons to fly with Turkish airlines

টার্কিশ এয়ারলাইন্সের বিশেষ অফার

বিভিন্নও সময়ে সম্মানিত যাত্রীদের বিশেষ ধরনের সুযোগ সুবিধা দেবার জন্য টার্কিশ এয়ারলাইন্স বিভিন্ন ধরনের প্যাকেজ ও অফার সুবিধা চালু করে থাকে। বর্তমানেও ঠিক এরকম একটি অফার চলছে। বাংলাদেশি ট্রাভেল এজেন্সি ফ্লাইট এক্সপার্টের মাধ্যমে তারা দিচ্ছে ইউরোপ, এশিয়া, আফ্রিকা ও উত্তর আমেরিকার প্রায় সবগুলো প্রধান গন্তব্যে দিচ্ছে আকর্ষণীয় অফার। এই সমস্ত গন্তব্যে বিজনেস ক্লাসের যাত্রীদের জন্য থাকছে ১৫% ছাড়। আর ইকোনমি ক্লাসের যাত্রীদের জন্য থাকছে ১০% ছাড়।

অফারটি পেতে হলে আমাদের ফোন করুন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ অথবা ০১৮৪৭-২৯১-৩৮৮ অথবা ভিজিট করুনঃ www.flightexpert.com

টার্কিশ এয়ারলাইন্স
টার্কিশ এয়ারলাইন্সের বিশেষ অফার

টার্কিশ এয়ারলাইন্স এর ফ্লাইট সমুহ

টার্কিশ এয়ারলাইন্স তুরস্কের অভ্যন্তরে ৪৭ টি গন্তব্যে এবং দেশের বাহিরে এশিয়া, ইউরোপ, আফ্রিকা ও আমেরিকা মহাদেশের বিভিন্নও গন্তব্যে ফ্লাইট পরিচলনা করছে। সব মিলিয়ে ৩০৪ টি আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে তারা, যা একটি রেকর্ড। এছাড়া টার্কিশ এয়ারলাইন্সের কার্গো সেবা বিশ্বের ৭৩ টি শহরে কার্গো সার্ভিস পরিচালনা করে।

টার্কিশ এয়ারলাইন্স বর্তমানে সর্বচ্চ সংখ্যক দেশে তাদের ফ্লাইট পরিচালনা করছে। মোট ১২২ টি দেশে টার্কিশ এয়ারলাইন্স যাত্রী পরিবহন করে বিশ্ব রেকর্ড সৃষ্টি করেছে। ৮৩ টি এবং ৭৮ টি দেশে ফ্লাইট পরিচালনা করে তালিকার দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে জার্মানির বিমান সংস্থা লুফথানসা ও ফ্রান্সের বিমান সংস্থা এয়ার ফ্রান্স।

টার্কিশ এয়ারলাইন্স তাদের সর্বাধিক ফ্লাইট পরিচালনা করে থাকে ইউরোপে। তারা ইউরোপের মোট ১০৬ টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে থাকে। এছাড়া এশিয়া মহাদেশে ৬১ টি, আফ্রিকা মহাদেশে ৪৬ টি এবং উত্তর ও দক্ষিণ আমেরিকায় ১৭ টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে। ভবিষ্যতে এই সংখ্যা আরও বাড়ানোর লক্ষে কাজ করে যাচ্ছে টার্কিশ এয়ারলাইন্স।

টার্কিশ এয়ারলাইন্স
টার্কিশ এয়ারলাইন্সের বিজনেস ক্লাস আসন ব্যাবস্থা। ছবিঃ ট্রাভেল কোডেক্স

টার্কিশ এয়ারলাইন্স এর প্রধান গন্তব্য সমূহ

বর্তমানে টার্কিশ এয়ারলাইন্স এর ১১৯ টি গন্তব্য দেশের মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ব্রাজিল, কানাডা, চীন, ক্রোয়েশিয়া, চেক রিপাবলিক, ডেনমার্ক, মিশর, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, গ্রীস, হাঙ্গেরি, ইন্দোনেশিয়া, ইরান, ইরাক, আয়ারল্যান্ড, ইসরায়েল, ইতালি, জাপান, লিবিয়া, লিথুনিয়া, মরক্কো, নেদারল্যান্ডস, পর্তুগাল, কাতার, রোমানিয়া, রাশিয়া, সৌদি আরব, দক্ষিণ আফ্রিকা, স্পেন, সুইজারল্যান্ড, থাইল্যান্ড, ইউক্রেন, আবুধাবি, ভিয়েতনাম সহ আরও অনেক।

যুক্তরাষ্ট্রঃ

টার্কিশ এয়ারলাইন্স বর্তমানে যুক্তরাষ্ট্রের ১০ টি প্রধান শহরে ফ্লাইট পরিচালনা করছে। এগুলো হলঃ নিউ ইয়র্ক, আটলান্টা, বোস্টন, শিকাগো, হাউস্টন, লস এঞ্জেলেস, মিয়ামি, সান ফ্রান্সিস্কো, এবং রাজধানী ওয়াশিংটন।

যুক্তরাজ্যঃ

যুক্তরাজ্যের ৪ টি প্রধান গন্তব্যে টার্কিশ এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে। এগুলো হলঃ বারমিংহ্যাম, এডিনবার্গ, ম্যানচেস্টার এবং  লন্ডন (গ্যাটউইক, হিথরো, স্টানস্টেড ও লুটন)।

টার্কিশ এয়ারলাইন্স
টার্কিশ এয়ারলাইন্সের বিজনেস ক্লাসের বিনোদনের ব্যাবস্থা। ছবিঃ ট্রাভেল কোডেক্স

সুইজারল্যান্ডঃ

এখানকার তিনটি প্রধান গন্তব্যে ফ্লাইট দিচ্ছে টার্কিশ এয়ারলাইন্স। এগুলো হলঃ জেনেভা, জুরিখ এবং ব্যাসেল।

দক্ষিণ আফ্রিকাঃ ২ টি গন্তব্য। কেপ টাউন ও ডারবান।

সৌদি আরবঃ ৬ টি গন্তব্য। দাম্মাম, গাসসিম, জেদ্দা, মদিনা, রিয়াদ, তায়েফ।

রাশিয়াঃ মোট ১৫ টি গন্তব্য। এর মধ্যে আছে মস্কো, নভোসিব্রিস্ক, রোস্তভ অন ডন, সেইন্ট পিটারসবারগ, সচি ইত্যাদি।

নেদারল্যান্ডসঃ ৩ টি গন্তব্য। অ্যামস্টারডাম, হেগ, রটারড্যাম।

জাপানঃ ওসাকা ও টোকিও।

ইতালিঃ মোট ১১ টি গন্তব্য। এর মধ্যে আছে বোলোগনা, ক্যাটানিয়া, জেনোয়া, মিলান, নেপলস, পিসা, রোম এবং ভেনিস।

কানাডাঃ মোট দুটি গন্তব্য – মনট্রিল ও টরন্টো।

জার্মানিঃ মোট ১৫ টি গন্তব্য। এর মধ্যে আছে বার্লিন, ব্রেমেন, বন, ফ্রাঙ্কফুর্ট, হামবুর্গ, হ্যানভার, মিউনিখ, ন্যুরেম্বারগ ইত্যাদি।

ফ্রান্সঃ মোট ৮ টি গন্তব্য। এর মধ্যে থাকছে বোর্দো, লিওন, মার্সেই, টুলুস এবং প্যারিস ইত্যাদি।

Top reasons you should choose Turkish Airlines

টার্কিশ এয়ারলাইন্স এর এর টিকিট কিভাবে কাটবেন

টার্কিশ এয়ারলাইন্স এর টিকিট কাটতে পারবেন অফলাইন এবং অনলাইন দুই ভাবেই।

যারা কম মুল্যে অনলাইনে টার্কিশ এয়ারলাইন্স এর এয়ার টিকিট কিনতে চান তারা ফ্লাইট এক্সপার্টের ওয়েবসাইট থেকে টার্কিশ এয়ারলাইন্স সহ যেকোন বিমানের যেকোন গন্তব্যের  টিকিট কাটতে পারবেন অতি সহজেই, ঘরে বসেই। ওয়েবসাইটঃ https://www.flightexpert.com

পেমেন্ট করতে পারবেন ডেবিট/ক্রেডিট কার্ড, বিকাশ, মোবাইল ব্যাংকিং ও নগদ টাকায়।

কোন প্রশ্ন থাকলে ফোন করুনঃ +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ অথবা ০১৮৪৭-২৯১-৩৮৮

যোগাযোগের ঠিকানাঃ

৯০/১ মতিঝিল সিটি সেন্টার

লেভেল ২৫ – বি -১, (লিফটের ২৬ তলা )

মতিঝিল , ঢাকা – ১০০০

 

চট্টগ্রামের সম্মানিত যাত্রীদের বিশেষ সেবা দেয়ার জন্য সম্প্রতি ফ্লাইট এক্সপার্ট তাদের প্রথম শাখার উদ্বোধন করেছে চট্টগ্রামে। এই অফিস থেকে যেকোন গন্তব্যের বিমান টিকিট কেনা থেকে শুরু করে বিমান ভ্রমণ সংক্রান্ত সব ধরনের সেবা দেয়া হবে। ফ্লাইট এক্সপার্টের চট্টগ্রাম অফিসের ঠিকানাঃ

ফ্লাইট এক্সপার্ট (চট্টগ্রাম অফিস)

আইয়ুব ট্রেড সেন্টার

১২৬৯/বি, এস কে মুজিব রোড

আগ্রাবাদ বা/এ, চট্টগ্রাম।

যেকোন ডোমেস্টিক বা ইন্টারন্যাশনাল রুটে ফ্লাইট বুকিং, হোটেল বুকিংসহ ভ্রমণবিষয়ক যেকোন তথ্যের জন্য আমাদের ফোন করুন এই নম্বরেঃ +৮৮০ ৯৬১৭ ১১১ ৮৮৮ অথবা ০১৮৪৭-২৯১-৩৮৮ অথবা ভিজিট করুনঃ www.flightexpert.com

Book Cheap Air Tickets Now

কিভাবে অনলাইনে বিমান টিকিট কাটবেন সে বিষয়ে আপনাদের সহযোগিতা করার জন্যে আমাদের ভিডিও টিউটোরিয়ালঃ

Blogger. Music enthusiast. Free thinker.

Assistant Manager
Flight Expert.

www.flightexpert.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Top Tourist Attractions In Saskatoon
Previous post
ফ্রি ওয়াই ফাই ব্যাবহারে সতর্কতা | ফ্রি ওয়াইফাই এর নিরাপত্তা টিপস
Next post