ফুকেট ভ্রমণ

কম খরচে ফুকেট ভ্রমণ । ফুকেটে ফ্রি উপভোগ করতে পারবেন যেসব জিনিস

ভ্রমণ করতে গেলে খরচ হবে, এটা আমরা সবাই ধরে নেই। আপনার ভ্রমণের স্থানটি যত বিখ্যাত হবে সেখানকার খরচ তত বেশী হবে, এটাই নিয়ম। সাধারণত যেসব অভিজ্ঞতা (যেমন স্কুবা ডাইভিং, ফ্রি ফল, স্নরকেলিং) যত বেশী মজার, সেগুলোর টিকেটের দাম বা প্রবেশ মূল্য তত বেশী।

ফুকেট ভ্রমণ
কম খরচেও ফুকেট ভ্রমণ করার অনেক উপায় আছে

তবে এটা ঠিক বেশী খরচের পাশাপাশি এসমস্ত জায়গায় বেশ কিছু উপভোগ্য বিষয় ফ্রি তেই পেয়ে যাবেন। অনেকেই আছেন যারা ভ্রমণে গিয়ে যথা সম্ভব কম খরচ করার চেষ্টা করে থাকেন। মুলত তাঁদের জন্যেই আমাদের আজকের ব্লগ। উদাহরন হিসেবে ফুকেটের কথা বলা যেতে পারে, যেটা আপনার আমার প্রায় সবার কাছেই অনেক প্রিয় গন্তব্য। কম বাজেটেও ফুকেটের মত জায়গায় অনেক বর্ণিল এক গুচ্ছ অভিজ্ঞতা নিয়ে ফিরে আসা সম্ভব।

আজকে আমরা বলব এমন কিছু বিষয়ের কথা যেগুলো আপনারা ফুকেট ভ্রমণ এ গেলে উপভোগ করতে পারবে, এবং সবচাইতে মজার বিষয় হল, এগুলো উপভোগ করতে আপনাকে একটি টাকাও বাড়তি খরচ করতে হবে না। শুধু মাত্র যাতায়াত এবং খাবার বাবদ খরচ হবে।

Book Cheap Air Tickets Now

কম খরচে ফুকেট ভ্রমণের কিছু উপায়

 

ফুকেটের সমুদ্র সৈকত

ফুকেট ভ্রমণ
ফুকেট ভ্রমণ এর দারুন আকর্ষণ হল এর দারুন সব সৈকতগুলো। ছবিঃ SA Blog

ফুকেটের সেরা অভিজ্ঞতা গুলোর মধ্যে অবশ্যই তাঁদের সৈকত গুলোর নাম থাকবে। এছাড়া ফুকেট ভ্রমণ যেন অসম্পূর্ণ থেকে যাবে। সীমাবদ্ধ কিছু প্রাইভেট সৈকত  বাদে অন্য সবগুলো সৈকতই জন সাধারণের জন্য উম্মুক্ত। এই সব সৈকতগুলোতে ঘুরে বেড়াতে বা অলস সময় কাটাতে কোন রকম টাকা পয়সা লাগবে না। সমগ্র সৈকত জুড়ে ছড়ানো আছে অনেক ছাতা যুক্ত ডিভান যেখানে শুয়ে বসে ইচ্ছা মত রিল্যাক্স করতে পারবেন। অনেক গুলো সৈকত আছে বেশ নাম করা, এগুলোর পরিবেশও অনেক ভাল, যেমন কামালা, কালিম, কাটা নোই এবং নাই হন। এদের আশে পাশে ভাল খাবারের দোকানও আছে।

 

ফ্রোমথেপ কেপ

ফুকেট ভ্রমণ
ফ্রোমথেপ কেপ এর বিখ্যাত বাতিঘর

প্রাকৃতিক দৃশ্য যাদের মুগ্ধ করে এবং যাদের রয়েছে ফটোগ্রাফির অভ্যাস তাঁদের জন্য ফ্রোমথেপ কেপ একটি দারুন গন্তব্য। ফ্রোমথেপ কেপ হল ফুকেটের অন্যতম সেরা একটি ল্যাণ্ডমার্ক। এখানে একটি দারুন লাইট হাউস বা বাতিঘরও আছে। এর ভিতরে অনেক পুরনো দিনের বিভিন্ন ঐতিহাসিক সামগ্রি রাখা আছে। এছাড়া বাতিঘরের ভিতর থেকে আশে পাশের দৃশ্য তো দেখতে পাবেনই। চমৎকার এই অভিজ্ঞতা আপনি পেতে পারেন সম্পূর্ণ বিনামূল্যে কারণ বাতিঘরের কোন প্রবেশ মুল্য নেই!

 

নক্কার্ড পাহাড়ের বিশাল বুদ্ধের মূর্তি

ফুকেট ভ্রমণ
নক্কার্ড পাহাড়ের বিশাল বুদ্ধের মূর্তি

ফুকেটের পাহাড়ের উপর যে বিশাল বুদ্ধের মূর্তি রয়েছে তা সম্ভবত ফুকেটের মধ্যে সর্ব বৃহৎ। এত বড় স্থাপনা যে বিনা মুল্যেই দেখতে পাবেন সে কথা বলাই বাহুল্য। এমনি কি কয়েক মাইল দূর থেকেও প্রায় ৪৫ ফুট উঁচু এই স্থাপনাটি দেখতে পাবেন। শুধু মূর্তিই না, এখানকার পরিবেশও দেখার মত। এখানকার পাহাড়ের চুড়া থেকে যে প্যানরমিক দৃশ্য দেখতে পারবেন, সেটা আপনার অনেকদিন মনে থাকবে।

 

 

ফুকেট শহর

ফুকেট ভ্রমণ
ফুকেট শহর অনেক বর্ণিল, আকর্ষণীয় এবং পরিস্কার পরিচ্ছন্ন

গোটা ফুকেট শহরই দেখার মত একটা জিনিস বটে। ফুকেট ভ্রমণ এর বড় একটা অংশ জুড়ে থাকে শপিং এবং শহর প্রদক্ষিন। পুরাতন এই শহরের আনাচে কানাচে ছড়িয়ে আছে নতুন এবং পুরাতন মিলিয়ে দেখার মত অনেক জিনিস। শুধু সমুদ্র সৈকত আর ক্লাব নিয়েই ফুকেট না, এর নিজস্ব একটা জীবন ধারাও আছে। সেটার সাথে নিজেকে পরিচিত করতে পারবেন যদি শহরটি আপনে হেটে বেড়ান। কোন যানবাহন নেয়ার চাইতে হেটে বেড়ানোটা অনেক উপভোগ্য হবে। এতে করে আপনি বেশী মনোযোগ দিয়ে আপনার পছন্দের জিনিসগুলো দেখতে পারবেন।

ফুকেট ভ্রমণ
ফুকেটের সৈকত যেন অতুলনীয়

অনেকেই মনে করে থাকেন যে থাইল্যান্ডের মত দেশ গুলোতে প্রচুর টাকা ছাড়া ভ্রমণ করা সম্ভব না এবং এখানে ভাল অভিজ্ঞতা পেতে হলে আপনাকে কাড়ি কাড়ি টাকা ঢালতেই হবে। ব্যাপারটা কিন্তু মোটেও তা না। বিভিন্ন শ্রেণীর এবং আর্থিক সক্ষমতা সম্পন্ন মানুষ এসব জায়গা ভ্রমণ করে থাকেন তাই এখানে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধাই রয়েছে।

একটু বুদ্ধি খাটিয়ে আপনার ভ্রমণ প্ল্যান করলে অনেক কম টাকা খরচ করেও ফুকেটের মত টপ রেটেড একটি জায়গা থেকে দারুন একটা ভ্রমণ শেষ করে আশা সম্ভব কিন্তু! আর বিমান টিকিটে আপনার খরচ বাচাতে ফ্লাইট এক্সপার্ট তো থাকলই। ঢাকা থেকে ফুকেট এর সবচাইতে সাশ্রয়ী বিমান টিকিট দিচ্ছে ফ্লাইট এক্সপার্ট। এখনি দেখে নিতে পারেন আপনার ভ্রমণের দিনের টিকিট মুল্য ফ্লাইট শিডিউল সহ আরও নানা তথ্যঃ https://www.flightexpert.com/

অথবা ফোন হাতে নিয়ে ডায়াল করুন এই নম্বরেঃ +৮৮০ ৯৬১৭ ১১১ ৮৮৮ অথবা ০১৮৪৭-২৯১-৩৮৮।

Book Cheap Air Tickets Now

পরিশেষে আপনার ফুকেট ভ্রমণ হোক আনন্দময় এবং নিরাপদ, এই কামনায় শেষ করছি।

 

আরও পড়ে নিতে পারেনঃ

কম বাজেটে থাইল্যান্ড ভ্রমণ

থাইল্যান্ডের সেরা সৈকতগুলো

ফুকেটের সেরা আকর্ষণীয় স্থানগুলো

 

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Top Hidden Places In Russia To Visit
Previous post
Top Secret Places To Visit In India
Next post
Reviewed by 46 People. - Rated: 4.0 / 5.0