ইউ এস বাংলা এয়ারলাইন্স

ইউ এস বাংলা এয়ারলাইন্সে ভ্রমণ – ইউ এস বাংলা বিমান টিকেট, গন্তব্য, ভাড়া, আসন সহ সব তথ্য

ইউ এস বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের বহুল প্রচলিত এবং জনপ্রিয় বেসরকারী বিমান সংস্থা। এটি যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত ইউ এস বাংলা গ্রুপের একটি প্রতিষ্ঠান। ২০১৪ সালের জুলাই মাসে ইউ এস বাংলা এয়ারলাইন্স তাদের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে। ন্যায্য ভাড়া এবং সময় নিয়ন্ত্রিত বিমান পরিচালনা করার ফলে প্রতিষ্ঠার কয়েক বছরের মধ্যেই ইউ এস বাংলা দেশের অন্যতম বৃহৎ ও জনপ্রিয় একটি বিমান সংস্থায় পরিনত হয়। সম্প্রতি ইউ এস বাংলা এয়ারলাইন্সের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়। এ জন্যে আমরা তাদের জানাই আন্তরিক অভিনন্দন।

শুরুর দিকে ইউ এস বাংলা দেশের অভ্যন্তরীণ ফ্লাইটগুলোর দিকে মনোযোগী হয়। সেবার মান ভাল হওয়ায় তারা গ্রাহকদের মাঝে চাহিদা সৃষ্টি করতে সক্ষম হয়। যার ফলে অভ্যন্তরীণ ফ্লাইট সংখ্যা ধীরে ধীরে বাড়তে থাকে। অভ্যন্তরীণ ফ্লাইটের জন্যে তারা কানাডা নির্মিত বোম্বারডিয়ার ড্যাশ ৮-কিউ ৪০০ বিমান ব্যাবহার করে। আন্তরিক চেষ্টা এবং গ্রাহকদের কাছে জনপ্রিয়তা অটুট থাকার কারণে খুব অল্প সময়ের মধ্যেই বাংলাদেশের ৮ টি অভ্যন্তরীণ রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনায় সক্ষম হয় ইউ এস বাংলা এয়ারলাইন্স। দীর্ঘদিন তারা বেশ সুনামের সাথে এই রুটগুলোতে ফ্লাইট পরিচালনা করে আসছে।

Read more

ঢাকা কক্সবাজার

ঢাকা কক্সবাজার বিমান টিকিট। ঢাকা কক্সবাজার বিমান ভাড়া, টিকিট, ফ্লাইট বুকিং সহ সব তথ্য

কক্সবাজার পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত তথা বাংলাদেশের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র। বাংলাদেশের দক্ষিণ পূর্বাঞ্চলের এই থানা শহরটি চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলার প্রধান শহর হিসেবে বিবেচিত হয়। পৃথিবীর সবচাইতে দীর্ঘ সমুদ্র সৈকত এখানেই অবস্থিত। সৈকতটি কক্সবাজার থেকে বদরমোকাম পর্যন্ত একটানা ১৫৫ কিলোমিটার পর্যন্ত  বিস্তৃত। এছাড়া এখানে আছে বৃহত্তম সামুদ্রিক মৎস্য বন্দর এবং সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশন।

অনেক আগে একসময় কক্সবাজারের নাম ছিল পালংকি। ১৭৭৩ সালে ব্রিটিশ ইস্ট ইন্ডীয়া কোম্পানি অধ্যাদেশ জারী হবার পর হিরাম কক্স নামক একজন ইংরেজ সাহেবকে পালংকির মহাপরিচালক নিযুক্ত করা হয়। তিনি কক্সবাজারের উন্নয়নের জন্যও অনেক উদ্যোগ গ্রহন করেন। পরবর্তীতে উনার উনার মৃত্যুর পর উনার নামানুসারে কক্সবাজার নামকরন করা হয়।

বাংলাদেশের তথা উপমহাদেশের অন্যতম প্রধান পর্যটন আকর্ষণ কক্সবাজার সমুদ্র সৈকত। প্রতি বছর অসংখ্য মানুষ বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে এই দীর্ঘতম সমুদ্র সৈকত উপভোগ করতে আসেন। বিদেশী পর্যটক তো বটেই, বাংলাদেশের বেশিরভাগ পর্যটকে ঢাকা এবং চট্টগ্রাম হয়ে কক্সবাজার আসতে হয়।

ঢাকা কক্সবাজার
ভাটার সময়ে কক্সবাজার সমুদ্র সৈকত। ছবিঃ দি গার্ডিয়ান

Read more

ঢাকা সিলেট

ঢাকা সিলেট বিমান টিকিট । ঢাকা সিলেট বিমান ভাড়া, টিকিট, ফ্লাইট বুকিং সহ সব তথ্য

ঢাকা ও চট্টগ্রামের পাশাপাশি সিলেট বাংলাদেশের প্রধান একটি শহর। সিলেট বিভাগের প্রধান এবং বিভাগীয় শহর হবার পাশাপাশি এর আরও অনেক গুরুত্ব রয়েছে। সুরমা নদীর তীরবর্তী এই শহরকে বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানীও বলা হয়ে থাকে। অর্থনৈতিকভাবে সিলেটের অবস্থান অনেক শক্তিশালী। শুধু বাংলাদেশই না, দক্ষিণ এশিয়ার মধ্যে সিলেট অন্যতম সম্পদশালী একটি জেলা।

Read more

ঢাকা চট্টগ্রাম

ঢাকা চট্টগ্রাম বিমান টিকিট । বিমান ভাড়া, এয়ারলাইন্স, ফ্লাইট সহ সব তথ্য

ঢাকার পরেই বাংলাদেশের বৃহত্তম এবং দ্বিতীয় গুরুত্বপূর্ণ নগরী হিসেবে চট্টগ্রামকে ধরা হয়। এই নগরীকে বাংলাদেশের বানিজ্যিক রাজধানীও বলা হয়ে থাকে। এই দুই শহরের মধ্যেকার যোগাযোগটাও তাই অনেক গুরুত্বপূর্ণ। ব্যাবসা, চাকুরি, পড়াশোনা ইত্যাদি, সহ অন্যান্য বিভিন্ন প্রয়োজনে প্রতিদিন প্রচুর লোক এই পথে যাতায়াত করে থাকেন। এছাড়া চট্টগ্রাম তথা কক্সবাজার সমুদ্র সৈকত বাংলাদেশের পর্যটনের অনেক বড় একটা অংশ দখল করে থাকে। তাই দেশি বিদেশী অনেক ভ্রমণকারীকে এই রুটে চলাচল করতেই হয়। এজন্যে ঢাকা চট্টগ্রাম রুট বাংলাদেশের অন্যতম ব্যাস্ত একটি রুট।

Read more

Reviewed by 46 People. - Rated: 4.0 / 5.0