২০১৯ এর সেরা ভ্রমণ গন্তব্য । ২০২০ এ কোথায় যাবেন

যারা এর আগে বিভিন্ন ব্যাস্ততার কারণে খুব বেশী ভ্রমণ করতে পারেননি কিন্তু ইদানিং ট্যুর এ যাবার প্ল্যান করছেন তাঁদের জন্য অনেক কাজে আসবে, এমন একটি পোস্ট আজ লিখছি। প্রতি বছর বিভিন্ন ট্রাভেল এজেন্সি, পর্যটক এবং অন্যান্য সংস্থার মতামত ও ভোট নিয়ে পৃথিবীর সেরা ভ্রমণ গন্তব্যের লিস্ট তৈরি করা হয়ে থাকে। এ বছরও এরকম  একটি লিস্ট তৈরি করা হয়েছে যেখানে সেরা গন্তব্য গুলোর নাম দেয়া আছে। সেই লিস্টের উপর নির্ভর করে আমাদের আজকের ব্লগ।

 

লিস্ট অনুযায়ী ২০১৯ এর সেরা ভ্রমণ গন্তব্য গুলো নির্ধারিত হয়েছে বেশ কয়েকটি ক্যাটাগরিতে। এর মধ্যে রয়েছেঃ

 

  • সেরা হানিমুন গন্তব্য
  • সেরা সমুদ্র সৈকত
  • সেরা সাফারি গন্তব্য
  • সেরা শহর
  • সেরা অ্যাডভেঞ্চার গন্তব্য
  • সেরা দ্বিপ
  • সেরা রোম্যান্টিক গন্তব্য

আসুন জেনে নেই কোন ক্যাটাগরীতে কোন গন্তব্য সেরা।

 

১। সেরা হানিমুন গন্তব্যঃ সেন্ট লুসিয়া

st lucia
সেন্ট লুসিয়া পেয়েছে সেরা হানিমুন গন্তব্যের মর্যাদা

বছরের সেরা হানিমুন বা মধুচন্দ্রিমা গন্তব্যের মর্যাদা পেয়েছে সেন্ট লুসিয়া। এটি ওয়েস্ট ইন্ডিজের অন্তর্গত একটি দ্বিপ। এর অবস্থান উত্তর এবং দক্ষিণ আমেরিকার মাঝামাঝি। প্রাকৃতিক সৌন্দর্য বিশিষ্ট সেন্ট লুসিয়া নতুন বিবাহিতদের কাছে অত্যন্ত প্রিয় একটি গন্তব্য। এর উত্তর দিকে রয়েছে রোডনী বে, যেখানে রয়েছে বিলাসবহুল অনেকগুলো রিসোর্ট। এখানে সর্বাধুনিক সুযোগ সুবিধা সমূহ রয়েছে। দ্বিপের দক্ষিণে রয়েছে শৌফ্রিয়ের। এখানে বেশ কিছু লুকায়িত সৈকত রয়েছে। আরও আছে প্রাচীন বনভুমি। সাগর পাড়ে রোদ পোহানো এবং ফ্রেশ সি ফূড দিয়ে লাঞ্চ শেষে প্রাক্রিতিক সৌন্দর্য বিশিষ্ট এই সমস্ত বনগুলোতে ঘুরে বেড়াতে দারুন লাগবে।

 

সেন্ট লুসিয়া ভ্রমনের জন্য বিমান টিকিট ও হোটেল এডভান্স বুক করে ফেলুন

Book Cheap Air Tickets Now

 

 

২। সেরা সৈকতঃ জ্যামাইকা

jamaica
জ্যামাইকার সৈকত গুলো সবসময়ের জন্য বিশেষ আকর্ষণ

জ্যামাইকার ঝলমলে সূর্যালোক এবং শুভ্র বালু সমৃদ্ধ সৈকতের কথা অনেকেই শুনে থাকবেন। এবার যাবার পালা। অন্য কোন অ্যাক্টীভিটিতে অংশ না নিলেও কোন সমস্যা নাই, শুধু সৈকতে বসেই আপনার মন ভরে যাবে। তবে দর্শনার্থীদের জন্য আছে অন্যতম সেরা স্নরকেলিং ও স্কুবা ডাইভিং এর সুবিধা। এছাড়া অ্যাডভেঞ্চার প্রিয় পর্যটকদের জন্য আছে নানা রকম ইভেন্ট।

জ্যামাইকা ভ্রমনের জন্য বিমান টিকিট ও হোটেল এডভান্স বুক করে ফেলুন

Book Cheap Air Tickets Now

 

৩। সেরা সাফারিঃ কেনিয়া

kenya
কেনিয়ার সাফারী পার্কে ভ্রমণ আপনাকে ও আপনার পরিবারকে দিবে এক অন্য রকম অভিজ্ঞতা

কেনিয়ার সাফারি পৃথিবীর মধ্যে বিখ্যাত। আপনার পরিচিত পরিবেশ থেকে দূরে নিয়ে সম্পূর্ণ নতুন পরিবেশের সাথে  পরিচিত হতে চাইলে সাফারি একটি চমৎকার ও দুঃসাহসিক গন্তব্য হতে পারে। কেনিয়ার রাজধানী নাইরোবি থেকেই সাফারির শুরু হয়ে মাসাই মারা হয়ে গ্রেট রিফ উপত্যাকায় শেষ হয়। এখানে বেড়াতে বেড়াতে দেখতে পাবেন আফ্রিকান সিংহ, জেব্রা, জিরাফ, আফ্রিকান হাতি এবং আরও নানা ধরনের বিচিত্র প্রাণী। এখানে অনেক বিপন্ন প্রজাতির প্রাণীও দেখতে পাবেন যা সাধারণত অন্য কোথাও দেখা যায় না। যেমন এম্বসেলি প্রজাতির হাতি। মাউন্ট কিলিমাঞ্জারোর আশে পাশে এদের বেশী দেখা যায়।

কেনিয়া ভ্রমনের জন্য বিমান টিকিট ও হোটেল এডভান্স বুক করে ফেলুন

Book Cheap Air Tickets Now

 

৪। সেরা শহরঃ পর্তুগাল

portugal
ইউরোপের মধ্যে শ্রেষ্ঠ গন্তব্যের মর্যাদা পেয়েছে পর্তুগাল

পর্তুগালের লিসবনকে বলা হচ্ছে পর্যটনের জন্য সবচাইতে উপযোগী শহর। এর বেশ পিছনে কারণ তোঁ অবশ্যই আছে। অসংখ্য পুরাতন গির্জা, প্রাচীন সভ্যতার নিদর্শন ও সাতটি পাহাড় বেষ্টিত দারুন একটি শহর। আরও আছে ফ্রেশ সি-ফুড, তাজা ফলমূল সহ বিভিন্ন দেশীয় সুস্বাদু খাবারের অপূর্ব সমারোহ। এখানকার সংস্কৃতিও অনেক স্বাধীনচেতা। তাই সব ধর্ম ও বর্ণের মানুষের জন্য পর্তুগাল আদর্শ। সব দেশের পর্যটকদের স্বাগতম জানাতে সদপ্রস্তুত পর্তুগালে রয়েছে বিভিন্ন ধরনের আয়োজন।

পর্তুগাল ভ্রমনের জন্য বিমান টিকিট ও হোটেল এডভান্স বুক করে ফেলুন

Book Cheap Air Tickets Now

 

সেরা অ্যাডভেঞ্চারের গন্তব্যঃ চিলি

chili
যারা অ্যাডভেঞ্চার প্রেমিক, তাদের জন্য চিলি হতে পারে দারুন এক গন্তব্য

দক্ষিণ আমেরিকার চিলি উপাধি পেয়েছে সেরা অ্যাডভেঞ্চার সমৃদ্ধ গন্তব্যের মর্যাদা। বাস্তবতাও সেরকমই কারণ চিলির প্রধান শহরগুলো পাহাড়ের পাদদেশেই অবস্থিত। এখানে আপনার থাকার জায়গার বেশ কাছেই দেখতে পাবেন উর্বর সব উপত্যকা, প্রাচীন আগ্নেয়গিরি, গভীর সব বনাঞ্চল, বিশাল সব গ্লেসিয়ার এবং আরও অনেক কিছু। এখানে অংশ নিতে পারবেন বিভিন্ন উত্তেজনাময় প্রতিযোগিতা যেমন পর্বতাহরণ, হাইকিং, র‍্যাফটিং, কাইট সারফিং, স্কি, স্নো-বোর্ডিং, স্কুবা ডাইভিং ইত্যাদি। তবে এসব ইভেন্টে অংশ নিতে হলে অবশ্যই আপনাকে শারিরিক ভাবে ফিট এবং শক্তিশালী থাকা চাই।

চিলি ভ্রমনের জন্য বিমান টিকিট ও হোটেল এডভান্স বুক করে ফেলুন

Book Cheap Air Tickets Now

 

সেরা দ্বিপঃ মাদেইরা দ্বিপপুঞ্জ

madeira island
মাদেইরা দ্বিপপুঞ্জঃ পরিবার নিয়ে নিরাপদে ছুটি কাটানোর একটি আদর্শ

দারুন একটি পরিবেশে অথচ নিরাপদে আপনার ছুটি কাটাতে চাচ্ছেন? তাহলে চলে যেতে পারেন মাদেইরা দ্বিপপুঞ্জে। এটি পর্তুগালের অন্তর্গত একটি সার্বভৌম এলাকা। ৪ টি দ্বিপের সমন্বয়ে গড়ে উঠা এই এলাকাটি অনেক নিরাপদ এবং এখানে অপরাধের পরিমান নাই বললেই চলে। এখানকার আবহাওয়া নাতিশীতোষ্ণ এবং বেশ আরামদায়ক। যেকারনে এখানকার প্রাকৃতিক পরিবেশও মন্মুগ্ধকর।

মাদেইরা দ্বিপপুঞ্জে ভ্রমনের জন্য বিমান টিকিট ও হোটেল এডভান্স বুক করে ফেলুন

Book Cheap Air Tickets Now

 

 

সেরা রোম্যান্টিক গন্তব্যঃ মরিশাস

Mauritius
মরিশাসের কথা আসলে নতুন করে বলার কিছুই নেই

চমৎকার স্বচ্ছ নীলাভ সমুদ্রের পানি ও সাদা বালুকাময় সৈকত – মরিশাসের কথা ভাবলেই এই দৃশ্য ভেসে উঠে। কিন্তু শুধু সৈকতই না, এখানে আছে চমৎকার ছুটি কাটানোর জন্য যা যা লাগে তার সব। অনেক জনপ্রিয় এই গন্তব্যে পাবেন বিলাসবহুল সব রিসোর্ট, দারুন সব হোটেল ও মোটেল, আরামদায়ক স্পা, এবং বিশ্বমানের সব রেস্তোরাঁ যেখানে পাবেন দারুন দারুন সব ক্যুজিন। পশ্চিম আফ্রিকার এই দারুন গন্তব্যে যদি এখনো না গিয়ে থাকেন তাহলে আর দেরী করবেন না।

মরিশাস দ্বিপপুঞ্জে ভ্রমনের জন্য বিমান টিকিট ও হোটেল এডভান্স বুক করে ফেলুন

Book Cheap Air Tickets Now

 

এসব বিখ্যাত লোকেশনগুলোর বিশ্ব ব্যাপি যথেষ্ট কদর রয়েছে। তাই এখানে ভ্রমণ পিয়াসুদের যথেষ্ট চাপ থাকবে এটা বলাই বাহুল্য। কিন্তু ফ্লাইট এক্সপার্ট ব্যাবহারকারীদের জন্য অতটা চিন্তার  কারন নেই। বেশ আগে থেকে ট্যুর প্ল্যান করে আগে ভাগেই বুক করে ফেলতে পারেন আপনার গন্তব্যের রিটার্ন সহ টিকিট। ফ্লাইট এক্সপার্ট আপনাকে দিচ্ছে সীমিত খরচে পৃথিবীর প্রায় সকল দেশে হোটেল সুবিধা। তার মানে দেশে থেকেই আপনি বিমান টিকিট ও হোটেল একসাথে বুক করে ফেলতে পারবেন। শুধু তাই না, বাংলাদেশে এই প্রথমবারের মত ফ্লাইট এক্সপার্ট দিচ্ছে বিমান টিকিট এবং হোটেলের উপর EMI সুবিধা। সরবচ্চ ৩৬ মাসের EMI সুবিধা পাবেন অতি সহজেই। EMI সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুনঃ https://www.flightexpert.com/emi.html

 

ফ্লাইট এবং হোটেল সম্পর্কে বিস্তারিত জানতে কল করুনঃ +88-09617-111-888 অথবা ভিজিট করুন www.flightexpert.com

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ইউ এস বাংলা এয়ারলাইন্স – জেনে নিন টিকেট, গন্তব্য, ভাড়া ও আসন সম্পর্কে
Previous post
দুর্গা পুজায় ভারত ভ্রমণ । কলকাতা, মুম্বাই, দিল্লী, পাটনা, বেনারস
Next post
Reviewed by 46 People. - Rated: 4.0 / 5.0